Headlines
Loading...
নূরজাহানের পরিবারের পাশে রাইজিংবিডি

নূরজাহানের পরিবারের পাশে রাইজিংবিডি

নূরজাহানের পরিবারের পাশে রাইজিংবিডি

রাকিবুর রহমান রাকিব

দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার হতদরিদ্র নূরজাহানের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে দেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

শুক্রবার (১ মে) দিনাজপুর সরকারি কলেজের গণিত বিভাগের শিক্ষার্থী ও রাইজিংবিডির ক্যাম্পাস পাতার লেখক রাকিব পত্রিকার পক্ষ থেকে নূরজাহানের হাতে নিত্যপ্রয়োজনীয় ও খাদ্যসামগ্রী তুলে দেন।

নূরজাহানের বাড়ি দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার ১ নং বেলাইচন্ডি ইউনিয়নের ৬ নং ওয়ার্ড বালুচরের ব্যাঙমারীর ডাঙ্গায়।

করোনার প্রাদুর্ভাব বাড়ার কারণে দেশে এই মুহূর্তে চলছে লকডাউন। আর এই লকডাউনের মধ্যে বাড়ছে ক্ষুধার্তের সংখ্যা, বাড়ছে অসহায় মানুষের সংখ্যা।

ঠিক এক বছর আগের কথা, স্বামী আব্দুর রশিদের উচ্চ রক্তচাপ জনিত কারণে ডান হাত ও ডান পা প্যারালাইজড হয়ে যায়। ফলে আগের মতো স্বাভাবিকভাবে চলাচল করতে অক্ষম হয়ে যান। অস্পষ্ট হয়ে যায় তার মুখের ভাষাও।

দুই মেয়ে সন্তানের পরিবারে বর্তমানে মা'ই অনেক কষ্টে মানুষের বাসা-বাড়িতে কাজ করে সংসার চালান। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার শঙ্কায় কেউ আর বাসা-বাড়িতেও কাজে নিতে চায় না।

নূরজাহানের পরিবারের অসহায়ত্বের গল্প শুনে রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম পত্রিকার পক্ষ থেকে তার পরিবারের জন্য ২০ দিনের নিত্যপ্রয়োজনীয় ও খাদ্যসামগ্রী কিনে দেওয়ার ব্যবস্থা করেন। 

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, চিনি, পেঁয়াজ, আদা-রসুন, ছোলা, লবণ, কাঁচা মরিচ, ডিম, আটা, সুজি, মুড়ি ও একটি হাত ধোয়ার সাবান।


দিনাজপুর/হাকিম মাহি



from Risingbd Bangla News https://ift.tt/2Yol1tZ
via IFTTT

পূর্বকন্ঠ স্বাধীনতার চেতনায় একটি নিরপেক্ষ জাতীয় অনলাইন । পাঠক আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরনা। পূর্বকণ্ঠ কথা বলে বাঙালির আত্মপ্রত্যয়ী আহ্বান ও ত্যাগে অর্জিত স্বাধীনতার। কথা বলে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হতে। ছড়িয়ে দিতে এ চেতনা দেশের প্রত্যেক কোণে কোণে। আমরা রাষ্ট্রের আইন কানুন, রীতিনীতির প্রতি শ্রদ্ধাশীল। দেশপ্রেম ও রাষ্ট্রীয় আইন বিরোধী এবং বাঙ্গালীর আবহমান কালের সামাজিক সহনশীলতার বিপক্ষে পূর্বকন্ঠ কখনো সংবাদ প্রকাশ করে না। আমরা সকল ধর্মমতের প্রতি শ্রদ্ধাশীল, কোন ধর্মমত বা তাদের অনুসারীদের অনুভূতিতে আঘাত দিয়ে আমরা কিছু প্রকাশ করি না। আমাদের সকল প্রচেষ্টা পাঠকের সংবাদ চাহিদাকে কেন্দ্র করে। তাই পাঠকের যে কোনো মতামত আমরা সাদরে গ্রহন করব। প্রয়োজনে: ০১৭১৩৫৭৩৫০২

0 Comments:

Ads Section

Top Post Ad

ফেসবুকে আমরা

Below Post Ad