শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

মহামারি পেরিয়ে ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে ‍মুখরিত ইদগাহ

ঢাকা: করোনা মহামারি কারণে দুই বছর বন্ধ থাকার পর জাতীয় ইদগাহে ইদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। ইদুল ফিতরের নামাজ আদায় শেষে দেশ ও জাতির কল্যাণে মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

নারী ও পুরুষ মিলে ৩৫ হাজার মুসল্লির এই ময়দান ‘আল্লাহুম্মা আমিন’, ‘আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে।

মঙ্গলবার (৩ মে) সকাল সাড়ে ৮টায় যথানিয়মে নামাজ শুরু হয়। ছয়টি অতিরিক্ত তাকবীরের সঙ্গে ইদের দুই রাকাত ওয়াজিব নামাজ আদায় শেষে ইমাম খুতবা শুরু করেন।

প্রধান ইদগাহের ইমামতি করেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। ইদুল ফিতরের খুতবা শেষে আল্লাহর দরবারে দুই হাত তুলে মোনাজাত শুরু করেন ইমাম।

এসময় দেশ ও জাতির কল্যাণে মোনাজাত করা হয়। সবার সুখ ও সমৃদ্ধির জন্য আল্লাহর কাছে আরজি পেশ করেন মুসল্লিরা। সবাই দুনিয়া ও আখিরাতের শান্তি কামনা করেন।

ইমাম রুহুল আমিন মোনাজাতে বলেন, ‘করোনা মহামারি এই দুনিয়া থেকে বিতাড়িত করুন আল্লাহ। সকলের গোনাহ খাতা মাফ করে দেন আল্লাহ। দুনিয়াতে শান্তি বর্ষিত করুন আল্লাহ। ইয়া আল্লাহ সবার মাঝখান থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি, খুনাখুনি, মারামারি বন্ধ করে দিন। সকলকে ইমানের পথে থাকতে দিন আল্লাহ। এক মাস সিয়াম সাধনা করার পর ইদের নামাজ আদায় করা হয়েছে, আল্লাহ তুমি এই নামাজকে কবুল করুন। সকলকে হেফাজত করুন আল্লাহ। শয়তানের ধোঁকা থেকে মুক্তি দিন আল্লাহ।’এসময় মোনাজাতে উপস্থিত অনেকে আল্লাহর দরবারে কান্নাকাটি করেন।

এর আগে, নিরাপত্তা কড়াকড়ির জন্য অনেক মুসল্লি জাতীয় ইদগাহের ময়দানে ঢুকতে না পেরে সড়কেই নামাজ আদায় করেন। নামাজ আদায় মন্ত্রী পরিষদের অনেক সদস্য, সচিব, প্রধান বিচারপতি ও বিচারপতি, ডিএসসিসি মেয়র ফজলে নুর তাপস, ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

নামাজ আদায় শেষে সেগুনবাগিচার মুসল্লি আবদার হোসেন বলেন, ‘দুই বছর এই মাঠে নামাজ আদায় হয়নি। দুই বছর পর এখানে এসে মন ভরে গেছে। মনে একটা আলাদা শান্তি কাজ করছে।’

The post appeared first on Sarabangla  https://ift.tt/X4DuOQo

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad