শিরোনাম :

10/trending/recent

Hot Widget

অনুসন্ধান ফলাফল পেতে এখানে টাইপ করুন !

কলকাতায় 'খেলা হবে' স্লোগানের প্রবক্তা শামীম ওসমানকে পেয়ে উচ্ছ্বসিত তরুণ-তরুণীরা

নিউজ ডেস্ক :চিকিৎসার জন্য গত ২৮ মার্চ থেকে সপরিবারে ভারতের পশ্চিমবঙ্গের কলকাতা শহরে আছেন আলোচিত সংসদ সদস্য একেএম শামীম ওসমান। বছরে অন্তত একবার হলেও রুটিন চেকআপের জন্য কলকাতা যান এই রাজনীতিক। কিন্তু এবারের যাওয়াটা যেন একদমই অন্যরকম ছিল তার জন্য। দেশের বাইরে কলকাতা শহরে সেই শামীম ওসমানকে দেখে তাকে চিনতে পারা এবং সেখানকার তরুণ-তরুণীদের সেলফি তোলার জন্য ভিড় জমানোর মতো ঘটনা অনেকটাই বিস্ময়কর। 

শামীম ওসমানের এই সেলিব্রেটি হয়ে ওঠার পেছেনের গল্পটি হলো একটি মাত্র স্লোগান 'খেলা হবে'। যে স্লোগান পাল্টে দিয়েছিল পাশের দেশ ভারতের পশ্চিমবঙ্গের নির্বাচনী হালচাল। কলকাতা শহরে যেখানেই যাচ্ছেন সেখানেই তাকে চিনতে পেরে তরুণ-তরুণীরা ছুটে আসছেন সেলফি তুলতে। বাদ যায়নি সেখানকার গণমাধ্যমের চোখও। ইতোমধ্যেই টাইমস অব ইন্ডিয়া Original ‘Khela Hobe’ man returns to Kolkata roots for ‘a breath of oxygen শিরোনামে শামীম ওসমানকে নিয়ে প্রতিবেদনও প্রকাশ করেছে।  

প্রতিবেদনে বলা হয়েছে, কলকাতা শহরের নিউ মার্কেট এলাকার আশপাশে কিংবা হোটেলের লবি, যেখানেই শামীম ওসমান যাচ্ছেন সেখানেই তার ভক্তরা তাকে চিনে ফেলছেন। ঢাকায় এমন ঘটনা স্বাভাবিক হলেও কলকাতা শহরের জন্য এমন দৃশ্য সত্যিই বিস্ময়কর। কলকাতার তরুণ-তরুণীরা 'খেলা হবে' স্লোগানের জন্য শামীম ওসমানকে অভিনন্দন জানাচ্ছেন আর তুলছেন সেলফি।  কলকাতা শহরে শামীম ওসমান, তার স্ত্রী সালমা ওসমান লিপি, ছেলে অয়ন ও মেয়ে অঙ্গনা যেখানেই যাচ্ছেন সেখানেই এই দৃশ্যের অবতারণা হচ্ছে।

টাইমস অব ইন্ডিয়ার কাছে শামীম ওসমান তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেছেন,  এই শহরের উষ্ণতা তার জন্য অনেকটাই বিশুদ্ধ অক্সিজেনের মতো।  শামীম ওসমান বলেন, ‘আমি যখন কলকাতায় থাকি, যেখানেই যাই, কেউ না কেউ বাংলাদেশে তাদের শেকড় সম্পর্কে নস্টালজিকভাবে কথা বলে। আমি অনুভব করতে পারি যে তারা তাদের শেকড় দেখতে কতটা আগ্রহী। আমি ভারত সম্পর্কেও একই রকম অনুভব করি।’

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন সম্পর্কে তিনি বলেন, কলকাতা শহরে আমার স্লোগান ‘খেলা হবে’ আমাকে জনপ্রিয় করেছে সেটি এতদিন শুনেছি, সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। কিন্তু সশরীরে দেখার এমন অনুভূতি প্রকাশ করার মতো নয়। এখানকার তরুণ-তরুণীরা আমাদের দেশের তরুণ সমাজের মতই যথেষ্ট রাজনীতি সচেতন। তারা আমাকে দেখে চিনতে পারছে, আমাকে ঘিরে রীতিমত সেলফি উৎসবে মেতে উঠছে, অনেকে অভিনন্দন জানিয়ে বাংলাদেশে তাদের উত্তরসূরীদের বিষয়ে আলাপ করছে, সব মিলিয়ে আমি অভিভূত। 


from MTnews24 https://ift.tt/gnRcKyj

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad