ঘূর্ণিঝড় অশনির প্রভাব পড়তে শুরু করেছে উপকূলে - Purbakantho

শিরোনামঃ

সোমবার, ৯ মে, ২০২২

ঘূর্ণিঝড় অশনির প্রভাব পড়তে শুরু করেছে উপকূলে

প্রবল ঘূর্ণিঝড় ‘অশনি’ আরও উত্তর-পশ্চিমে ভারতের অন্ধ্র প্রদেশ ও উড়িষ্যা উপকূলের দিকে এগিয়েছে। বাংলাদেশের উপকূল থেকেও এর দূরত্ব কমেছে। আগামী ১২ ঘণ্টার মধ্যে এটি আরও শক্তি সঞ্চয় করে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।
সর্বশেষ তথ্য অনুযায়ী, এটি ঘণ্টায় ১৯ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছিলো। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় সোমবার (৯ মে) বৃষ্টি বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। অশনির কারণে বাংলাদেশে সব সমুদ্রবন্দরকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (১০ মে) নাগাদ ঘূর্ণিঝড় ‘অশনি’ বিশাখাপত্তমে আছড়ে পড়তে পারে। তবে বাংলাদেশে আঘাত হানার আশঙ্কা এখন পর্যন্ত নেই বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।,

অশনি’র আশঙ্কায় নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। মৎস্যজীবীদের আগামী ১০ থেকে ১২ মে পর্যন্ত সমুদ্রে না যাওয়ার জন্য নির্দেশনা দিয়েছে প্রশাসন। ইতোমধ্যে উপকূলবর্তী এলাকাগুলোয় মাইকে প্রচারণা চালানো হয়েছে। অশনির প্রভাবে ১১ থেকে ১২ মে পর্যন্ত ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। `এসময় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।,


from Barta24.com http://bangladeshtimes.com/details/28776/

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন